1. dearsabdullah@gmail.com : admin :
  2. dearsabdullah@gmail.com : Abdullah Al Mamun : Abdullah Al Mamun

প্রধান শিক্ষকের বাণী

শিক্ষা জাতির মেরুদন্ড এবং শিক্ষাই সমাজের আলো।যে জাতি ও সমাজে শিক্ষার হার যত বেশী সে জাতি ও সমাজ তত উন্নত।একমাত্র শিক্ষাই পারে সুন্দর মানুষিকতার মানুষ তৈরি করতে । প্রকৃত শিক্ষা শুধুমাত্র প্রাতিষ্ঠানিক  ডিগ্রি অর্জনের মধ্যে সীমাবদ্ধ নয় বরং মনুষ্যত্ব বিকাশের সহায়ক। প্রকৃত শিক্ষার উদ্দেশ্য হল মানুষের মনুষ্যত্বকে আলোকিত করা এবং ব্যক্তির সক্ষমতা বৃদ্ধি করা। একমাত্র শিক্ষাই পারে শিশুর সুপ্ত প্রতিভাকে জাগ্রত করে। একজন ব্যক্তি শিক্ষার সাহায্যে অস্তিত্ব রক্ষার লড়াইয়ে জয়ী হয়। শিক্ষা মানুষের বিবেক জাগ্রত করে এবং ভালোর দিকে মানবিক উন্নয়নের জন্য অনুঘটক হিসেবে কাজ করে।

বর্তমান যুগ হল বিজ্ঞান ও তথ্য প্রযুক্তির যুগ। বিশ্বায়নের প্রেক্ষাপটে তথ্য প্রযুক্তি দ্রুত প্রসার লাভ করছে এবং সাধারন মানুষ তা ব্যবহার করছে। আধুনিক যুগে এই প্রযুক্তি এত গুরুত্বপূর্ণ যে, আমরা এর উপযোগিতাকে অবহেলা করতে পারি না।সেই ধারাবাহিকতায় —

“জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা বাংলার প্রধান মুন্ত্রি জননেত্রী শেখ হাসিনার উত্তরসূরি সজীব ওয়াজেদ জয়” আধুনিক যুগের সাথে তাল মিলানোর জন্য  ডিজিটাল প্রযুক্তিগত, আধুনিক বিজ্ঞানমনস্ক, অসাম্প্রদায়িক জাতি গঠন করতে দৃঢ় প্রতিজ্ঞ। বনশ্রী শিক্ষা নিকেতন(মাঃবিঃ) এ- তথ্য ও যোগাযোগ প্রযুক্তিভিত্তিক প্রশাসন ব্যবস্থা নিশ্চিত করতে প্রধান মন্ত্রির উপহার “শেখ রাসেল ডিজিটাল ল্যাব” । যেখানে প্রতিষ্ঠানের সকল কার্যক্রম ডিজিটাল প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে সম্পন্ন করা হচ্ছে। তথ্য প্রযুক্তির মাধ্যমে ডিজিটাল শিক্ষা বাস্তবায়ন করার জন্য বনশ্রী শিক্ষা নিকেতন (মাঃ বিঃ) ইতিমধ্যে মাল্টিমিডিয়া শ্রেণীকক্ষ স্থাপন করেছে যেখানে শিক্ষকদের পাঠদান কার্যক্রম অনেক বেশী আনন্দের এবং কার্যকর হয়েছে। তথ্য প্রযুক্তি শিক্ষাদান পদ্ধতিতে বিপ্লব এনেছে। আমরা আমাদের পরীক্ষার ফলাফল প্রদান, রেকর্ড সংরক্ষণ এবং বিভিন্ন প্রকার নোটিস সহ সঠিক কর্মকাণ্ড ই-মেইলের মাধ্যমে প্রেরণের এবং ওয়েব সাইটের মাধ্যমে প্রকাশের ব্যবস্থা গ্রহণ করেছি।নিরাপত্তা নিশ্চিত করতে সি সি ক্যামেরা,ডিজিটাল হাজিরা ও শিক্ষা বান্ধব পরিবেশ গড়তে স্কুল আঙ্গিনায় বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছি।

বনশ্রী শিক্ষা নিকেতন (মাঃ বিঃ) শুধুমাত্র সার্টিফিকেট প্রদানে বিশ্বাস করে না বরং পাঠ বহির্ভূত সহশিক্ষা কার্যক্রম, সামাজিক মূল্যবোধ এবং নৈতিক শিক্ষার ওপর জোর দেওয়ার মাধ্যমে পূর্ণাঙ্গ মানুষ তৈরি করে।
উল্লেখ্য অত্র প্রতিষ্ঠানটি ইতিমধ্যেই বিভিন্ন বোর্ড পরীক্ষায় সাফল্য দেখানোর মাধ্যমে ব্যাপক সুনাম অর্জন করেছে। আমরা আশা করি যে, এই প্রতিষ্ঠানটি সমাজের অনগ্রসর শ্রেণীর শিশুদের মাঝে শিক্ষার আলো ছড়ানোর মহৎ ভুমিকা পালন করে যাবে। স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে, মুক্তিযুদ্ধ ভিত্তিক প্রযুক্তিনির্ভর আধুনিক বিজ্ঞান মনোভাবী অসাম্প্রদায়িক শিক্ষার্থী তৈরি করতে এ প্রতিষ্ঠানটি সামনে এগিয়ে যাবে– এ বিশ্বাস আমার, আপনার এবং আমাদের সকলের।

মোঃআব্দুল করিম

প্রধান শিক্ষক
বনশ্রী শিক্ষা নিকেতন
শ্যামনগর, সাতক্ষীরা।

© ২০২৪ বনশ্রী শিক্ষা নিকেতন
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Sundarban IT Limited